শনিবার, ৪ঠা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, বিকাল ৪:৩৩

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
চলতি মাসেই যুবদলের পূর্ণাঙ্গ কমিটি

চলতি মাসেই যুবদলের পূর্ণাঙ্গ কমিটি

dynamic-sidebar

বিএনপির অন্যতম শক্তিশালী সংগঠন জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি চলতি মাসেই ঘোষণা করা হবে। দীর্ঘ প্রতিক্ষীত এ কমিটি নভেম্বরের শেষ সপ্তাহে ঘোষণা করা হতে পারে জানিয়েছেন সংগঠনটির সভাপতি সাইফুল আলম নীরব।

চলতি বছরের জানুয়ারিতে সংগঠনটির নতুন সুপার ফাইভ কমিটি ঘোষণা হয়। এতে সভাপতির নতুন দায়িত্ব পান বিদায়ী কমিটির সাধারণ সম্পাদক সাইফুল আলম নীরব। সম্প্রতি চলমান পরিস্থিতির নানা দিক নিয়ে পরীক্ষিত এই নেতার সঙ্গে কথা হয়। আলোচনায় যুবদলের পূর্ণাঙ্গ কমিটি গঠনসহ নানা বিষয় ওঠে আসে।

বর্তমানে ২২০টির অধিক মামলা মাথায় নিয়ে জাতীয়তাবাদী যুব দলের নেতৃত্ব দেয়া সাবেক এ ছাত্র নেতা বলেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে, পেছনে যাওয়ার সুযোগ নেই। যেকোনো পরিস্থিতিতে সামনে এগিয়ে যেতে হবে। বর্তমানে রাজনীতি বলতে কিছু নেই। একদলীয় সরকার, এখানে রাজনীতির পরিবেশ নেই। নব্য বাকশালী, স্বৈরাচারীরা রাষ্ট্র পরিচালনা করছে।

অতীতের মতো ভবিষ্যতেও যুবদলের নেতাকর্মীরা সারাদেশে যুব জাগরণ সৃষ্টি করবে উল্লেখ করে তিনি বলেন, একাদশ জাতীয় নির্বাচনকে কেন্দ্র করে আন্দোলন ও নির্বাচনের প্রস্তুতি দুটোই অব্যহত থাকবে।

পূর্ণাঙ্গ কমিটির বিষয়ে তিনি বলেন, সাবেক ছাত্র ও যুব নেতাদের নিয়ে জাতীয়তাবাদী যুবদলের পূর্ণাঙ্গ কমিটি হবে। ছাত্রদলের কমিটিতে তুলণামূলক সিনিয়র যারা রয়েছেন তাদের মধ্যে কয়েকজনকে যুবদলে রাখার চিন্তা ভাবনা করা হচ্ছে।

কমিটি গঠনের পর নানা সমালোচনার ওঠে এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, নতুন কমিটিতে বাণিজ্যের কোনো সুযোগ থাকবে না। আমরা এ বিষয়ে অনেক সতর্কতা অবলম্বন করছি। পরীক্ষিত নেতাকর্মীদের নিয়েই নতুন কমিটি গঠন করা হবে। যাতে ভবিষ্যৎ আন্দোলন সংগ্রামে প্রথম সারিতে থেকেই যুবদল নেতৃত্ব দিতে পারে।

তিনি বলেন, বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের কমিটির পরিধি অনেক বড় হলেও যুবদল বিগত কমিটির মতো এবারও ২৭১ সদস্যের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবে। যুবদলের নতুন কমিটি আগামী নির্বাচন এবং আন্দোলন সবক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

ইতোমধ্যে ডজনখানেক গুরুত্বপূর্ণ ইউনিটে কমিটি ঘোষণা করা হয়েছে জানিয়ে নীরব বলেন, আরও তিন ডজনের মতো ইউনিটের কমিটি চূড়ান্ত করে রাখা হয়েছে। যেকোনো সময়ই এসব কমিটি ঘোষণা করা হবে।

আগামী সংসদ নির্বাচনে ঢাকা-১২ আসন (তেজগাঁও) থেকে নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন সাবকে এ ছাত্রনেতা। স্থানীয় নেতাকর্মীর সাধারণ মানুষের খোঁজ-খবর নিচ্ছেন নিয়মিত। হামলা-মামলায় আহত-ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর দিকে নজর রাখছেন। প্রতিদিনই কোনো না কোনো নেতাকর্মীকে দেখতে হসপিটালে ছুটতে হচ্ছে বলেও জানান তিনি।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net